ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রংপুরে ৫৭ সেরা করদাতাকে সম্মাননা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
রংপুরে  ৫৭ সেরা করদাতাকে সম্মাননা ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুর বিভাগের সাত জেলা ও রংপুর সিটি করপোরেশন (রসিক) নিয়ে গঠিত রংপুর কর অঞ্চলের সেরা ৫৭ জন করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর কর ভবনের সম্মেলন কক্ষে তাদের ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

 

২০১৯-২০ করবর্ষে সর্বোচ্চ করদাতা, সর্বোচ্চ সেরা তরুণ করদাতা, সেরা নারী করদাতা এবং দীর্ঘ সময় ধরে করদাতা— এই চার শ্রেণীতে ১৪ জনকে সম্মাননা দেওয়া হয়। এছাড়া ট্যাক্স কার্ডপ্রাপ্ত সেরা করদাতা হিসেবে একজন সম্মাননা পেয়েছেন।

রংপুর কর অঞ্চলের আওতাভুক্ত কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর ঠাকুরগাঁও এবং পঞ্চগড় সার্কেল কার্যালয়ে ৪২ জনকে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।  

সম্মাননা প্রাপ্তরা হলেন- রসিক এলাকা থেকে সর্বোচ্চ তরুণ করদাতা তৌহিদ হোসেন আশরাফী, সর্বোচ্চ সেরা করদাতা মনজুর আহমেদ, ইয়ামিন রসুল চৌধুরী, মোসাদ্দেক হোসেন, গুলনাহার ইসলাম পপি এবং দীর্ঘ সময় ধরে কর দেওয়ার জন্য সেরা করদাতা এ কে এম মোজাম্মেল হক ও মাহতাব উদ্দিন।  

এছাড়া রংপুরের মধ্যে ৪০ বছরের নিচে তরুণ সেরা করদাতা নাজিরুল ইসলাম, সর্বোচ্চ সেরা করদাতা শফিকুল ইসলাম, মাহমুদুন নবী, মাহমুদার রহমান, লিপি খান ভরসা, দীর্ঘদিন সেরা করদাতা শফিকুল ইসলাম ভরসা, আতাউর রহমান তরফদার। তৌহিদ হোসেন আশরাফী তৃতীয় বারের মতো তরুণ সেরা করদাতা হিসেবে সম্মাননা নেন।  

এর আগে ২০১৮ এবং ২০১৯ সালেও সম্মাননা পেয়েছিলেন।

রংপুর কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত কর কমিশনার মনজুর আলম, যুগ্ম কর কমিশনার আশরাফুল আলম, সহকারী কর কমিশনার (সদর প্রশাসন) সুমন কুমার, রংপুর ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুম খান, সাধারণ সম্পাদক মতলুব হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।  
 
বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।