ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৪ লাখ খামারি সরকারি প্রণোদনা পাবেন বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
৪ লাখ খামারি সরকারি প্রণোদনা পাবেন বিকাশে

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে দেশে করোনায় ক্ষতিগ্রস্ত চার লাখ ৫৭ হাজার ৫০০ জন খামারির জন্য ৫৬৮ কোটি টাকার প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এর মধ্যে চার লাখ উপকারভোগীর প্রণোদনাই পৌঁছে যাবে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়ান টেম্বন।

অনুষ্ঠানে কয়েকটি জেলা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সুবিধাভোগীরা নিজেদের বিকাশ অ্যাকাউন্টে প্রাপ্ত প্রণোদনায় সন্তোষ প্রকাশ করেন।

দেশের মানুষের পুষ্টি নিশ্চিত করতে এবং দেশের আমিষ উৎপাদনে সফলতা অব্যাহত রাখতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে এ প্রণোদনা দেওয়া হচ্ছে। এর আওতায় করোনাকালীন ক্ষতিগ্রস্ত ডেইরি, সোনালি, ব্রয়লা ও লেয়ার মুরগি ও হাঁস খামারিরা প্রণোদনার অর্থ পাচ্ছেন।
 
সরকার প্রদত্ত প্রণোদনা স্বচ্ছতা, দ্রুততা ও নিরাপত্তার সঙ্গে প্রকৃত সুবিধাভোগীদের কাছেই সরাসরি পৌঁছে দিতেই বিকাশের মতো নির্ভরযোগ্য আর্থিক সেবার মাধ্যমে সিংহভাগ অর্থ বিতরণ করার পদক্ষেপ নিয়েছে।  

প্রসঙ্গত, বিকাশ মাধ্যমিক স্তরের উপবৃত্তি, করোনাকালীন প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা, সামাজিক নিরাপত্তা ভাতা, রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের প্রণোদনা ভাতাসহ বিভিন্ন সরকারি ভাতা সফলতার সঙ্গে বিতরণ করা হচ্ছে।

উপকারভোগী খামারিরা সারা দেশব্যাপী বিকাশের বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে সহজেই কোনো বাড়তি খরচ ছাড়াই দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোন সময় প্রণোদনার অর্থ ক্যাশ আউট করে নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad