ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মাতৃভাষা দিবসে ইভ্যালির বাংলা লোগো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
মাতৃভাষা দিবসে ইভ্যালির বাংলা লোগো .

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বাংলায় নিজেদের লোগো উন্মোচন করেছে দেশীয় ই-কমার্স মার্কেটপ্লেস ইভ্যালি ডট কম ডট বিডি। মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে এ লোগো উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

রোববার (২১ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ইভ্যালির পক্ষ থেকে।  

এতে বলা হয়, রাজধানীর ধানমন্ডিতে ইভ্যালির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল কর্মীদের সঙ্গে নিয়ে এ লোগো উন্মোচন করেন। উন্মোচনের পাশাপাশি নতুন বাংলা লোগো ফেসবুকে ইভ্যালির অফিসিয়াল পেজ, গ্রুপগুলোতেও প্রোফাইল-কাভার ফটো হিসেবে প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও নতুন লোগো প্রকাশ করেছেন।  

এ বিষয়ে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন, পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যারা মাতৃভাষার জন্য জীবন বিসর্জন করেছি। কাজেই বাংলা ভাষা আমাদের অহংকার এবং দিবসটি পৃথিবীর সব বাংলা ভাষাভাষী মানুষের কাছে গৌরবের। একটি প্রযুক্তিভিত্তিক স্টার্টাপ হিসেবে যাত্রা শুরু করা ইভ্যালির আন্তর্জাতিক পরিমণ্ডল ও ভার্চ্যুয়াল জগতে পরিচিতির জন্য ইংরেজি লোগোর প্রয়োজন। তবে দেশীয় প্রতিষ্ঠান হিসেবে আমরাও দিবসটির প্রতি শ্রদ্ধা জানাতে পেরে সত্যিই গর্ববোধ করছি।

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, ইভ্যালি বিশ্বাস করে, কোটি মানুষের ভেতর জেগে থাকা অদম্য সম্ভাবনার ওপর ভর করে পৃথিবীর বুকে এক উজ্জ্বল নক্ষত্রের নাম হবে বাংলাদেশ। ১৯৫২ সালের ভাষা আন্দোলন আমাদের অন্তরে বীজ বুনেছিল মায়ের ভাষায় ইচ্ছেমতো কথা বলার স্বাধীনতার, বীজ বুনেছিল স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বাস রেখেছিলেন এদেশের সাড়ে সাত কোটি মানুষের ওপর। তার নেতৃত্বে ১৯৭১ সালে দীর্ঘ নয় মাস স্বাধীনতা সংগ্রামের বিনিময়ে আমরা পেয়েছি শির উঁচু করে শ্রেষ্ঠত্বের পথে এগিয়ে চলা আজকের এ বাংলাদেশ। স্বাধীন দেশের উন্নয়নের পথে গর্বিত অংশীদার হতে পেরে ইভ্যালি গর্বিত। ইভ্যালি শ্রদ্ধা জানায় দেশ গড়ার কারিগর ও স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এদেশের কোটি মানুষকে। যারা নিঃস্বার্থভাবে দেশের জন্য আত্মত্যাগ করেছেন। ইভ্যালি ধন্যবাদ জানায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও বঙ্গবন্ধু পরিবারকে। যাদের অক্লান্ত পরিশ্রমে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে ডিজিটাল বাংলাদেশ।

তিনি আরও বলেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এবারের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমরা চলে এসেছি বাংলাতেও। নিয়ে এলাম প্রাণের বাংলা বর্ণমালায় ইভ্যালির লোগো। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সব শহীদদের জানাই বিনম্র শ্রদ্ধা। অন্তরে বাংলাদেশ, অন্তরে বাংলা, আর বিশ্বাসে শুধুই মাতৃভাষা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।