ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

খুলনায় জাতীয় বিমা দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ১, ২০২১
খুলনায় জাতীয় বিমা দিবস পালন .

খুলনা: ‘মুজিববর্ষের অঙ্গীকার, বিমা হোক সবার’ এ প্রতিপাদ্য নিয়ে খুলনায় জাতীয় বিমা দিবস-২০২১ পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১ মার্চ) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে ব্যাংকের পাশাপাশি বিমা খাতের উন্নয়নের বিকল্প নেই। বিমা শিল্পের প্রসার এবং এ বিষয়ে জনসচেতনতা বাড়াতে প্রধানমন্ত্রী ১ মার্চ কে জাতীয় বিমা দিবস ঘোষণা করেছেন। এ সুযোগ কাজে লাগিয়ে বিমা বিষয়ে সাধারণ মানুষের ভুল ধারণা দূর করতে হবে। একইসঙ্গে হয়রানি এড়াতে বিমার পলিসি গ্রহীতাদের এ বিষয়ক কাগজপত্র সঠিকভাবে সংরক্ষণের পরামর্শ দিতে হবে। বিমা শিল্পের বিকাশ দেশের অর্থনীতির স্বার্থে গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের জিডিপিতে বিমা খাতের অবদান ০.৫৬ শতাংশ। সম্ভাবনাময় আর্থিক খাত হিসেবে বিমার বিকাশের জন্য সরকার বিমা আইন ২০১০ প্রণয়ন করেছে। একইসঙ্গে ২০১১ সালে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক স্বপন কুমার বিশ্বাস। এ সময় জীবন বিমা করপোরেশনের ডিজিএম অরুন কুমার চক্রবর্তী, সাধারণ বিমা করপোরেশনের এজিএম মশিউর রহমান, পপুলার লাইফ ইন্সুরেন্সের প্রতিনিধি সাইফুর রহমান জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বিমার গুরুত্ব’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান ও বিভিন্ন বিমা কোম্পানির বিমা দাবির চেক হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa