ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সোনালী ব্যাংক শিলিগুড়ি শাখাকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
সোনালী ব্যাংক শিলিগুড়ি শাখাকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার দাবি

পঞ্চগড়: ভারতের চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং সোনালী ব্যাংক লিমিটেড শিলিগুড়ি শাখার মধ্যে এক ব্যবসায়িক মতবিনিয়ময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

সভায় সোনালী ব্যাংক লিমিটেড শিলিগুড়ি শাখাকে অথরাইজড ডিলার বা এডি ব্রাঞ্চে রূপান্তরিত করা সহ, এটিএম সুবিধা, ব্যবসায়ীদের ঋণপত্রের বিপরীতে ঋণ সুবিধা, শাখাকে সম্পূর্ণ ডিজিটালাইজড করা একই সঙ্গে পর্যাপ্ত স্টাফ দিয়ে শাখাটিকে আন্তর্জাতিক মানসম্পন্ন করা সহ বিভিন্ন দিক নির্দেশনা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় ভারতের শিলিগুড়ি সোনালী ব্যাংক লিমিটেডের শাখা প্রধান মোল্লা শামীম আক্তার প্রধান মোবাইলে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন। এর আগে, গত ২৭ নভেম্বর (শনিবার) চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার্স অ্যাসেসিয়েশনের অতিথি নিবাসে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় গ্রাহকের বিভিন্ন চাহিদা ও তাদের রপ্তানি বাণিজ্যের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

মতবিনিময় সভায় সোনালী ব্যাংক লিমিটেড শিলিগুড়ি শাখা ভারতের শাখা প্রধান মোল্লা শামীম আক্তার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বিমল কুমার ঘোষের সভাপতিত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইদু সওদাগর, সাবেক সভাপতি ভরত প্রসাদ গুপ্তা, সাবেক সাধারণ সম্পাদক শ্রী অজয় প্রসাদ, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী প্রদীপ কুমার কানু, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুস সামাদ সরকার, শিলিগুড়ি সোনালী ব্যাংক লিমিটেডের ফরেন ট্রেড অফিসার মেহেদী হাসান সরকারসহ আমদানি-রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্টরা।

সভার বক্তারা আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণে সোনালী ব্যাংক লিমিটেড শিলিগুড়ি শাখার অতীতের সার্বিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে ব্যবসায়ীরা বিভিন্ন সমস্যা ও দাবির কথা তুলে ধরেন। একই সঙ্গে তারা অবিলম্বে সোনালী ব্যাংক লিমিটেড শিলিগুড়ি শাখাকে অথরাইজড ডিলার বা এডি ব্রাঞ্চে রূপান্তরিত করা সহ, এটিএম সুবিধা, ব্যবসায়ীদের ঋণপত্রের বিপরীতে ঋণ সুবিধা, শাখাকে সম্পূর্ণ ডিজিটালাইজড করাসহ পর্যাপ্ত স্টাফ দিয়ে শাখাটিকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার দাবিসহ নানা সমস্যার কথা তুলে ধরেন। এ সময় উচ্চ পর্যায়ে এসব বিষয়ে আলোচনার আশ্বাস দিয়ে সোনালী ব্যাংকের সঙ্গে ব্যবসা বৃদ্ধি করতে সকলকে আহ্বান জানান শাখা ব্যবস্থাপক।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa