ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঋণের বোঝা নিয়েই জিল বাংলা সুগার মিলের আখ মাড়াই শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
ঋণের বোঝা নিয়েই জিল বাংলা সুগার মিলের আখ মাড়াই শুরু

জামালপুর: ৭৯ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়েই জামালপুরের দেওয়ানগঞ্জে জিল বাংলা সুগার মিলে ২০২১-২২ মৌসুমের আখ মাড়াই শুরু হয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে কেইন কেরিয়ার প্রাঙ্গণে আখ মাড়াই উদ্বোধন করা হয়।

 

জিল বাংলা সুগার মিলের ৬৪তম মাড়াই মৌসুমের উদ্বোধ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আজম।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চিফ অব পার্সোনেল মো. রফিকুল ইসলাম।

৬৪তম মাড়াই মৌসুমে ৩০ হাজার হেক্টর জমিতে আখ চাষ করে ২৪ হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এ সময় আরও উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাত, দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহব্বত কবির, সাবেক অধ্যক্ষ বাবু নারায়ণ চন্দ্র সাহা, জিবাসুমি শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি দলিলুর রহমান, আখ চাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুল্লা, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রায়হানুল হকসহ মিলের আখ চাষি, শ্রমিক ও সাংবাদিক।

জানা যায়, এ বছর ৩৩টি কেন্দ্র থেকে আখ ক্রয়ের মাধ্যমে ৩০ দিন মিলের উৎপাদন করার কথা রয়েছে। সারাদেশে ১৫টি মিলের মধ্যে বর্তমানে ৬টি স্থগিত রয়েছে। আর চালু রয়েছে মাত্র ৯টি সুগার মিল। চালু থাকা মিলের মধ্যে জিল বাংলা সুগার মিল অন্যতম। ৭৯ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে এ বছর আখ মাড়াইয়ের উদ্বোধন ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।