ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব ফেয়ারে বসুন্ধরার রেডি প্লট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
রিহ্যাব ফেয়ারে বসুন্ধরার রেডি প্লট রিহ্যাব ফেয়ারে বসুন্ধরা হাউজিং এর স্টল | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার ২০২১’-এ থাকছে দেশের সর্ববৃহৎ আবাসন প্রতিষ্ঠান বসুন্ধরা হাউজিং এর রেডি প্লট কেনার সুবিধা।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ারের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এবারের মেলায় প্রায় ১৫০টি আবাসন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় রয়েছে ২২০টি স্টল। এছাড়াও মেলায় ১৫টি নির্মাণসামগ্রী এবং ৩০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

রিহ্যাব ফেয়ারের কো-স্পন্সর (সিএস) ব্লকের ১৭ নম্বরে রয়েছে বসুন্ধরা হাউজিং স্টল। স্টলে কথা হয় ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট প্রাইভেট লিমিটেডের (মার্কেটিং অ্যান্ড সেলস) সিনিয়র জেনারেল ম্যানেজার মো. জহিরুজ্জামানের সঙ্গে।

এবারের মেলায় ক্রেতাদের জন্য কী ধরনের সুযোগ-সুবিধা থাকছে জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, এবারের মেলায় আমরা অল্প কিছু সংখ্যক রেডি প্লট নিয়ে এসেছি। যে প্লটগুলো এখনই যেকোনো ক্লায়েন্ট কিনতে পারবেন। আমরা রেজিস্ট্রি করে তাদের কাছে পৌঁছে দেব। ক্রেতারা ইচ্ছা করলে যেকোনো সময়ে রাজউক থেকে প্ল্যান পাস করে বাড়ি বানাতে পারবেন।

জহিরুজ্জামান আরও বলেন, যেহেতু এগুলো রেডি পট, তাই এককালীন পেমেন্টের ভিত্তিতেই আমরা এগুলো বিক্রি করছি। আমরা সাধারণত কিস্তিতে প্লট বিক্রি করে থাকি, কিন্তু এই মুহূর্তে আমাদের কাছে কিস্তিতে বিক্রি করার মতো প্লট নেই। পরবর্তীতে আমাদের কিস্তিতে বিক্রির মতো প্লট অবশ্যই আসবে, তখন আমরা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে ক্রেতাদের জানিয়ে দেব।

প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা এবং দর্শনার্থীরা রিহ্যাব মেলায় প্রবেশ করতে পারবেন। এবারের মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলা চলাকালে ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের মাধ্যমে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এছাড়াও প্রতিদিন মেলায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।