ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

আধুনিক স্টিল সাইলো নির্মাণে ব্যয় বাড়লো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
আধুনিক স্টিল সাইলো নির্মাণে ব্যয় বাড়লো

ঢাকা: মডার্ন ফুড স্টোরেজ ফ্যাসিলিটিজ প্রজেক্টের আওতায় আধুনিক স্টিল সাইলো নির্মাণে ৭ কোটি ৬৮ লাখ ২০ হাজার টাকা ব্যয় বাড়িয়েছে সরকার।

রোববার (২৩ জানুয়ারি) অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন। সাংবাদিকদের তিনি জানান, খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর কর্তৃক ‘মডার্ন ফুড স্টোরেজ ফ্যাসিলিটিজ প্রজেক্ট’ এর আওতায় আধুনিক স্টিল সাইলো নির্মাণ কাজে পরামর্শক প্রতিষ্ঠান গেরিকো ফ্রান্স এর অতিরিক্ত ৭ কোটি ৬৮ লাখ ২০ হাজার ৭০০ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

সামসুল আরেফিন বলেন, আজকের বৈঠকে অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য দুটি এবং ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ৬টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। এরমধ্যে ক্রয় প্রস্তাবের মধ্যে স্থানীয় সরকার বিভাগের ঢাকা ওয়াসার সায়দাবাদ পানি শোধনাগার প্রকল্পের আওতায় পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ ও জননিরাপত্তা বিভাগের অধীন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) এর জন্য একটি ‘ভেকিকল মাউনন্টেড ডাটা ইন্টারসেপ্টর (ভিওআইপি) অ্যান্ড রিলেটেড সার্ভিস’ মোবাইলিয়াম ইঙ্ক. যুক্তরাষ্ট্রের কাছ থেকে ক্রয়ের প্রস্তাব প্রত্যাহার করে নিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

এছাড়া পুলিশ সপ্তাহের আনুষ্ঠানিকতার জন্য ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) কর্তৃক আধুনিক জিও লোকেশন সিস্টেম ক্রয়ের প্রস্তাব প্রত্যাহার করে নিয়েছে জননিরাপত্তা বিভাগ।

এদিকে অর্থনৈতিক সংক্রান্ত প্রস্তাবের মধ্যে জননিরাপত্তা বিভাগের অধীন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) কর্তৃক আধুনিক জিও লোকেশন সিস্টেম ক্রয়ের প্রস্তাবটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এছাড়া কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, কৃষি বিপণন অধিদপ্তর এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক আগামী ১৪ এপ্রিল থেকে ০৯ অক্টোবর নেদারল্যান্ডের আলমেরেতে অনুষ্ঠেয় সপ্তম ‘ইন্টারন্যাশনাল হর্টিকালচারাল এক্সিবিজিশন এক্সপো ২০২২’-এ বাংলাদেশ প্যাভিলিয়ন নির্মাণ কাজের ক্রয় প্রস্তাব নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa