ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

শিক্ষা

পুনর্মিলনীতে ঢাবির দর্শন-পরিসংখ্যান বিভাগের প্রাক্তনেরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
পুনর্মিলনীতে ঢাবির দর্শন-পরিসংখ্যান বিভাগের প্রাক্তনেরা

ঢাবি: স্মৃতি রোমন্থনে পুনর্মিলনীতে যুক্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন ও পরিসংখ্যান বিভাগের প্রাক্তনেরা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ সময় ঢাবি উপাচার্য বলেন, আর্থিক প্রতিকূলতার কারণে কোনো শিক্ষার্থীর পড়াশোনা যেন ব্যাহত না হয়, সে ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান তিনি।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গি ছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব নয়। বিভাগ এবং অ্যালামনাই-এর মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ও যোগাযোগ স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে সামনে এগিয়ে নেওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সুলতানা মুনিরা জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ কে আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ এবং সাধারণ সম্পাদক মোল্লা মোহাম্মদ আবু কাউসার। এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহফুজা চৌধুরী বাবলী উপস্থিত ছিলেন।

অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সপ্তম পুনর্মিলনী কাজী মোতাহার হোসেন ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এ পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুব জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সৈয়দ শাহাদাত হোসেন, পরিসংখ্যান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক সায়েমা শারমিন, অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির চেয়ারম্যান অধ্যাপক লুৎফর রহমান এবং মহাসচিব অধ্যাপক ড. জাহিদা গুলশান। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল স্মৃতিচারণ, খেলাধুলা, বল হাউস, জাম্পিং ক্যাসল এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এসকেবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।