ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে র‍্যাগিং ও যৌন হয়রানিবিরোধী ক্যাম্পেইন

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
ইবিতে র‍্যাগিং ও যৌন হয়রানিবিরোধী ক্যাম্পেইন

ইবি: সম্প্রতি সময়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিংয়ের ঘটনা ঘটেছে। এরই প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে র‍্যাগিং ও যৌন হয়রানিবিরোধী ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

 

ক্যাম্পেইনের অংশ হিসেবে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সংগঠনটির দলীয় টেন্ট থেকে একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল হয়ে বটতলায় এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সহ-সভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, আরিফুল ইসলাম খান, মামুনুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক হুসাইন মজুমদারসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘আমরা সবসময় র‍্যাগিং ও যৌন নির্যাতনের বিরুদ্ধে। এ ধরনের কাজকে আমরা কোনোভাবে সমর্থন করি না। আমি আমার সংগঠনের সব স্তরের নেতাকর্মীকে বলতে চাই আপনারা সাধারণ শিক্ষার্থীদের সহায়ক হয়ে কাজের মাধ্যমে প্রমাণ করুন ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীর উপকারে কাজ করে। আমি সবাইকে র‍্যাগিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্টের বিরুদ্ধে সর্বাত্মক ভূমিকা পালন করার আহ্বান জানাচ্ছি। ’

পরে সংগঠনটির নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের মাঝে র‍্যাগিং ও যৌন নির্যাতনবিরোধী লিফলেট বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।