ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ’

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
‘যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ’

ইবি: “যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ” শ্লোগান কে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ উদযাপন হচ্ছে।  

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০.৩০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীত, নববর্ষের সংগীত ও ঢাক ঢোল পিটিয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এ সময় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম.আলী হাসান।

পরে প্রশাসন ভবন চত্বর হতে গ্রাম বাংলার কৃষ্ঠি রং বেরং এর মুখোশ, পাখি ও বৈশাখী ফেস্টুন নিয়ে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। উপাচার্যের নেতৃতে মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)।  

মাহে রমজানের পবিত্রতা রক্ষা করে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখা এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ।  

মঙ্গল শোভাযাত্রাটি প্রশাসন ভবন চত্বর হতে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের সামনে বটতলা গোল চত্বরে গিয়ে শেষ হয়। বটতলায় সংক্ষিপ্ত সমাবেশে ফাইন আর্টস বিভাগের সভাপতি ও পহেলা বৈশাখ-১৪৩০ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ. এইচ.এম আক্তারুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম.আলী হাসান।  

সংক্ষিপ্ত সমাবেশে আরো বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, সাধারন সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।