ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

বিসিএস প্রিলিমিনারি টেস্ট: ১১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মে ১১, ২০২৩
বিসিএস প্রিলিমিনারি টেস্ট: ১১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

ঢাকা: আগামী ১৯ মে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট (এমসিকিউ টাইপ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে পরীক্ষা কেন্দ্রের ভেতরে ও বাইরে আইনশৃঙ্খলা রক্ষার্থে এবং কন্ট্রোল রুমের জন্য ১১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

 

বুধবার (১০ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ১৯ মে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট (এমসিকিউ টাইপ) পরীক্ষা ঢাকায়-১০১টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ভেতরের ও বাইরের আইন শৃঙ্খলা রক্ষার্থে ঢাকার ১০১টি পরীক্ষা কেন্দ্রের প্রতিটির জন্য একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন সচিবালয়ের কন্ট্রোল রুমে অতিরিক্ত আরও ১০ জন বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাকে ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮ এর ১০(৫)ধারা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের ক্ষমতা অর্পণপূর্বক মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৫ ধারার বিধান মোতাবেক তাদের নামের পাশে বর্ণিত আইনে, পরীক্ষাকেন্দ্রে/অধিক্ষেত্রে এবং সময়কালে ক্ষমতা অর্পণ করে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ঢাকার কেন্দ্রগুলোর জন্য নিয়োগ করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদেরকে আগামী ১৬ মে সকাল ১১টায় বাংলাদেশ সরকারি কর্মকমিশন ভবনে অনুষ্ঠিত ব্রিফিং সেমিনারে উপস্থিত হওয়ার জন্য এবং পরীক্ষার দিন অর্থাৎ ১৯ মে সকালে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ে রিপোর্ট করার জন্য নির্দেশনা দেয়া হলো।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ১১,২০২৩
জিসিজি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।