ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

ঘূর্ণিঝড়ে ঢাবির ভর্তি পরীক্ষা পরিবর্তনের সুযোগ নেই

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মে ১২, ২০২৩
ঘূর্ণিঝড়ে ঢাবির ভর্তি পরীক্ষা পরিবর্তনের সুযোগ নেই

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেছেন, অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেওয়া মোখার প্রভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই।

শুক্রবার (১২ মে) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার কার্জন হল কেন্দ্র পরিদর্শন শেষে ব্রিফিংকালে এ কথা জানান তিনি।

এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি নিজামূল হক ভূঁইয়া ও প্রক্টর মাকসুদুর রহমান উপস্থিত ছিলেন।  

অধ্যাপক সামাদ বলেন, ঘূর্ণিঝড় কক্সবাজার ও আশপাশ এলাকায় রোববার আঘাত হানার কথা রয়েছে। তাই আমাদের পরীক্ষা যথারীতিতে অনুষ্ঠিত হবে। এটি পেছানোর কোনো সুযোগ নেই।

ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েক বছর থেকে যে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সেখানে কর্মকর্তা, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস, প্রক্টর অফিস, সরকারের গোয়েন্দা সংস্থা, সবার সম্মিলিত প্রয়াসে যেভাবে ব্যবস্থা নিয়েছে তাতে প্রশ্ন ফাঁসের সুযোগ নেই।  

অপরাধীদের শাস্তির আওতায় আনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিগত কয়েক বছরে এমন খবর পাওয়া যায়নি। এছাড়া যারা এ প্রশ্ন ফাঁসের সঙ্গে যুক্ত ছিল, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। যার ফলে আজ আমরা এ অবস্থাতে আসতে সক্ষম হয়েছি।  

শিক্ষার্থী এবং অভিভাবকদের কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানান অধ্যাপক সামাদ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ১২, ২০২৩
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।