ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

হাতি-ঘোড়া শোভাযাত্রায় যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের শতবর্ষ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ১২, ২০২৩
হাতি-ঘোড়া শোভাযাত্রায় যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের শতবর্ষ উদযাপন

বাগেরহাট: হাতি-ঘোড়া নিয়ে শোভাযাত্রাসহ নানা আয়োজনে বাগেরহাটে যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের শতবর্ষ উদযাপন করা হয়েছে।  

শতবর্ষ উপলক্ষে শুক্রবার (১২ মে) সকালে দশানীর যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে ঘোড়ার গাড়ি, হাতি ও দলিত সম্প্রদায়ের বাদক দল সহকারে একটি শোভাযাত্রা বের করা হয়।

শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি পুনরায় স্কুলে এসে শেষ হয়।

হাতি ও ঘোড়ার গাড়ি থাকায় শোভাযাত্রাটি সবার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়। কেউ কেউ কাগুজে বাঘ নিয়ে শোভাযাত্রায় অংশ নেন। নেচে গেয়ে প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানের শতবর্ষ উদযাপন করে বিদ্যালয়ের নবীন-প্রবীণ শিক্ষার্থী ও অভিভাবকরা।  

পরে বিদ্যালয় মাঠে নবীন-প্রবীণ শিক্ষার্থীরদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এক কথায় নবীন-প্রবীণ শিক্ষার্থীদের পদচারণায় মিলন মেলায় পরিণত হয় কলেজ প্রাঙ্গণ।  

বিকেলে শতবর্ষ উদযাপন উপলক্ষে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া তাছনিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।  

এ সময় বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বাগেরহাট জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার (এসপি) কে এম আরিফুল ইসলাম, সাবেক শিক্ষার্থী এফসিএ নেছার উদ্দিন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. মো. মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েত উদ্দিন, যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ঝিমি মণ্ডলসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে অতিথিদের মধ্যে শতবর্ষের উপহার বক্স ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। শিক্ষক-শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে যদুনাথ স্কুল অ্যান্ড কলেজে একটি আধুনিক আইসিটি ল্যাব ও ডিজিটাল লাইব্রেরি স্থাপনের প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

এছাড়া যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের অবকাঠামোসহ শিক্ষার মান উন্নয়নে সব সময় পাশে থাকার আশ্বাস দেন বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ তন্ময়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।