ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

গোপালগঞ্জে ডিপ্লোমা নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
গোপালগঞ্জে ডিপ্লোমা নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

গোপালগঞ্জ: ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ করায় ৬ দফা দাবিতে গোপালগঞ্জে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ মে) দুপুরে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি গোপালগঞ্জের শিক্ষার্থীরা এ বিক্ষোভ মিছিল করেন।

মিছিলটি ক্যাম্পাস থেকে শুরু হয়েছে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন ও স্লোগান দেন।
৬ দফা দাবিগুলো হলো- কারিগরি মুক্ত নার্স, ডিপ্লোমা নার্সিংকে ডিগ্রি সমমান করা, প্রফেশনাল বিসিএস, স্টাইপেন্ড বৃদ্ধি ও ইন্টার্নভাতা নিশ্চিতকরণ, সরকারি নার্সি কলেজে কোটা ১০ শতাংশ থেকে ২০ শতাংশ এবং প্রাইভেট কলেজে ২০ শতাংশ থেকে ৩০ শতাংশ বৃদ্ধিকরণ এবং ছেলেদের আবাসিক হলের ব্যবস্থা নিশ্চিতকরণ।

বিক্ষোভ কর্মসূচিতে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন (বিডিএসএনইউ) গোপালগঞ্জ নার্সিং শাখার সভাপতি মুক্তা খানম, সিনিয়র সহ-সভাপতি জান্নাতী পারভীন, সহ-সভাপতি জুই পাটারী, সাধারণ সম্পাদক গাজী মেহেরাবসহ অন্যান্য নেতারা উপস্থিত
ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।