ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবি থেকে এমফিল-পিএইচডি ডিগ্রি পাচ্ছেন ২০ শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
শাবিপ্রবি থেকে এমফিল-পিএইচডি ডিগ্রি পাচ্ছেন ২০ শিক্ষার্থী

শাবিপ্রবি (সিলেট): প্রথমবারের মতো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিভিন্ন বিভাগ থেকে ২০ জন শিক্ষার্থীকে উচ্চতর ডিগ্রি দেওয়ার জন্য মনোনীত করা হয়েছে।

এতে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি), মাস্টার অব ফিলোসফি (এমফিল) ও মাস্টার অব সায়েন্স ইন ইঞ্জিনিয়ারিং (এমএসএসি ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি দেওয়া হবে শিক্ষার্থীদের।

শুক্রবার (১৬ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো ২০ জন শিক্ষার্থীকে এসএসসি ইঞ্জিনিয়ারিং, এমফিল ও পিএইচডি ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে ছয়জন শিক্ষার্থী পিএইচডি, নয়জন শিক্ষার্থী এমফিল ও পাঁচজন শিক্ষার্থী এমএসএসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করছেন।

উপাচার্য বলেন, বর্তমানে আমরা গবেষণার ক্ষেত্রে অধিক গুরুত্ব দিচ্ছি। আগামীতে শিক্ষার গুণগতমান বজায় রেখে এমফিল ও পিএইচডি গবেষকের সংখ্যা আরও বাড়বে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ ব্যাপারে খুবই আন্তরিকভাবে কাজ করছেন।

পিএইচডি ডিগ্রি প্রদানকৃত বিভাগগুলোর মধ্যে রয়েছে- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি, পদার্থবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।