ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ১৬ আগস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
খুবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ১৬ আগস্ট মতবিনিময় সভা।

খুলনা: আগামী ১৬ আগস্ট থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সব ডিসিপ্লিনের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

এ সংক্রান্ত এক মতবিনিময় সভা বুধবার (৯ আগস্ট) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিভিন্ন স্কুলের ডিনরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও ডিসিপ্লিন প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের একাডেমিক ক্যালেন্ডার, ক্লাস শুরু এবং প্রথম বর্ষের ভর্তির অগ্রগতি এবং চলতি দ্বিতীয় টার্মের শিক্ষা কার্যক্রমে অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।

আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়, আগামী ১৬ আগস্ট থেকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সব ডিসিপ্লিনের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস শুরু হবে।

সভায় উপাচার্য র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতি অনুসরণ করতে ডিসিপ্লিন প্রধানদের প্রতি আহ্বান জানান।

একইসঙ্গে র‌্যাগিংবিরোধী প্রচারণা বৃদ্ধি, র‌্যাগিং সম্পর্কে জানাতে শিক্ষার্থীদের জন্য হটলাইন নম্বর চালুসহ বিভিন্ন বিষয়ে ছাত্রবিষয়ক পরিচালকের দপ্তরের প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।