ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২৪ ঘণ্টা জরুরি অ্যাম্বুলেন্স সেবার আওতায় খুবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
২৪ ঘণ্টা জরুরি অ্যাম্বুলেন্স সেবার আওতায় খুবি

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে যুক্ত হলো নতুন ক্রয়কৃত একটি অ্যাম্বুলেন্স।  

বৃহস্পতিবার ( ১০ আগস্ট) দুপুর ১টায় ফিতা কেটে নতুন এ অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

 

উপাচার্য এ সময় অ্যাম্বুলেন্সটি পর্যবেক্ষণ করেন। এর আগে সরবরাহকারী প্রতিষ্ঠান অ্যাম্বুলেন্সটি বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে হস্তান্তর করে।

এ সময় উপাচার্য সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আজ খুলনা বিশ্ববিদ্যালয়ের আরও একটি অপূর্ণতার জায়গা পূর্ণ হলো। বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরী চিকিৎসাকেন্দ্রে আগে দুইটি অ্যাম্বুলেন্স ছিল, এখন নতুন একটি ক্রয়ের ফলে আরও একটি অ্যাম্বুলেন্স সংযুক্ত হলো। ফলে এখন থেকে ২৪ ঘণ্টা জরুরি অ্যাম্বুলেন্স সেবা পাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। এ অ্যাম্বুলেন্স বিশ্ববিদ্যালয়ের সম্পদ, এটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব আমাদের সবার।

তিনি বলেন, আমরা খুলনা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারকে আরও ভালো অবস্থানে নিতে চাই। এ লক্ষে এরই মধ্যে উন্নতমানের মেডিকেল যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা যথাযথভাবে উন্নতমানের স্বাস্থ্যসেবা পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. লস্কর এরশাদ আলী, পরিবহন পুলের পরিচালক প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ, সহকারী ছাত্র বিষয়ক পরিচালক মোহাম্মদ রাকিবুল হাসান সিদ্দিকী, চিফ মেডিকেল অফিসার ডা. কানিজ ফাহমিদা, উপাচার্যের সচিব সঞ্জয় সাহা, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি এস এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মণ্ডলসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।