ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবি উপাচার্যের সঙ্গে অ্যাক্রেডিটেশন কাউন্সিল চেয়ারম্যানের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
খুবি উপাচার্যের সঙ্গে অ্যাক্রেডিটেশন কাউন্সিল চেয়ারম্যানের সাক্ষাৎ

খুলনা: বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে।

রোববার (১৩ আগস্ট) দুপুরে উপাচার্যের কার্যালয়ে তারা এ সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) এর মহাপরিচালক মো. মুহিবুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ এর উপসচিব ড. মো. ফরহাদ হোসেন, ব্যানবেইস এর স্পেশালিস্ট (পাবলিকেশন) মো. মেছবাহুল হক ও ডকুমেন্টেশন অফিসার মো. আবুল বাসার।

সাক্ষাৎকালে উপাচার্য প্রতিনিধি দলকে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান। এ সময় অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান শিক্ষাখাতে উচ্চতর গবেষণা সহায়তা কর্মসূচির আওতায় অর্থায়নকৃত খুলনা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের পরিচালিত চলমান গবেষণা প্রকল্পগুলো পরিদর্শনের পর সন্তোষের বিষয় উপাচার্যকে অবহিত করেন। এ সময় উপাচার্য দেশের উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে যথাসম্ভব সব ধরনের সহায়তার আশ্বাস দেন। পরে তিনি অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যানসহ প্রতিনিধি দলকে খুলনা বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট ও বিভিন্ন প্রকাশনার কপি উপহার দেন।

এ সময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সাবেক সদস্য ও বিশ্ববিদ্যালয়ের অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার, খুলনা বিশ্ববিদ্যালয় স্টাডিজের নির্বাহী সম্পাদক প্রফেসর ড. মো. আজাহারুল ইসলামসহ অন্যান্য অতিথিরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।