ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভিকারুননিসার সাবেক অধ্যক্ষসহ দুজনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
ভিকারুননিসার সাবেক অধ্যক্ষসহ দুজনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ কামরুন নাহার এবং কলেজটির শিক্ষক প্রতিনিধি নন-এমপিও সহকারী শিক্ষক ড. ফারহানা খানমের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির তদন্ত শুরু হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) পৃথকভাবে অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশে তদন্ত কর্মকর্তা বাংলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. জাহাঙ্গীর হোসেন তদন্ত কাজে সহায়তার জন্য শিক্ষা ক্যাডারের আরও দুই কর্মকর্তাকে তদন্ত কমিটিতে যুক্ত করেছেন।

তারা হলেন— বাংলা কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম এবং সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাইফুল ইসলাম।

সোমবার (২১ আগস্ট) অফিস আদেশের এই দুই সদস্যকে তদন্ত কমিটিতে যুক্ত করা হয়।

অফিস আদেশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের গত ২৫ জুলাইয়ের নির্দেশ মোতাবেক ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (সাবেক) কামরুন নাহার ও শিক্ষক প্রতিনিধি ড. ফারহানা খানমের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করার জন্য দুইজন বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তাকে মনোনয়ন করা হলো।    

অন্যদিকে, দুদকও অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। দুদকের গত ৬ আগস্টের চিঠিতে বলা হয়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের বিরুদ্ধে ৫ থেকে ১০ লাখ টাকা ঘুষ নিয়ে বিধি বহির্ভূতভাবে জনবল নিয়োগ, প্রতিষ্ঠানের উন্নয়নের নামে কোটি টাকা আত্মসাৎ, প্রতি মাসে ৮০ হাজার টাকা করে সম্মানী নেওয়া বিপুল পরিমাণ আপ্যায়ন বিল গ্রহণ এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ ও ভর্তি পরীক্ষায় আদায়কৃত অতিরিক্ত ৫০ লাখ টাকা কলেজ ফান্ডে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগে আপনার বক্তব্য নেওয়া একান্ত প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।