ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সহপাঠীদের মানসিক চাপ দূরীকরণে ভূমিকা রাখার আহ্বান উপাচার্যের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
সহপাঠীদের মানসিক চাপ দূরীকরণে ভূমিকা রাখার আহ্বান উপাচার্যের

ঢাকা: সহপাঠীদের মানসিক চাপ ও বিষণ্ণতা দূর করতে তাদের পাশে দাঁড়ানোর জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার (২২ আগস্ট) অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের উদ্যোগে আয়োজিত মানসিক স্বাস্থ্য ও সুস্থতা বিষয়ক দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

 

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. সিফাত ই সৈয়দ বক্তব্য রাখেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্ব দেন। তিনি বলেন, মানসিক চাপ ও বিষণ্ণতা নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে। আর্থিক সংকটসহ সব ধরনের প্রতিকূলতা মোকাবিলা করে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে।

নিজের ও সহপাঠীদের প্রতি যত্নশীল হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সহপাঠীদের মানসিক চাপ ও বিষণ্ণতা দূর করতে তাদের পাশে দাঁড়াতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ছাত্র উপদেষ্টা ও শিক্ষার্থীরা এই কর্মশালায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।