ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন পোস্ট না করার নির্দেশ রুয়েটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন পোস্ট না করার নির্দেশ রুয়েটে

রাজশাহী: দেশ, সরকার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং এর পাশাপাশি প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন করে- এমন বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট ও শেয়ার না করার জন্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ওপর সর্বোচ্চ সতর্কতা জারি করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন।  

মঙ্গলবার রুয়েট উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের নির্দেশে এ সতর্কতা জারি করা হয়েছে।

রুয়েটের সব বিভাগ, দপ্তর ও হলে এরই মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রুয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মো. গোলাম মুরতুজা জানান, এই বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিত বিষয়ে কোনো স্পর্শকাতর কনটেন্ট সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট কিংবা শেয়ার করলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জানাজায় মানুষের উপস্থিতির সঙ্গে সম্প্রতি দেলোয়ার হোসেন সাঈদীর জানাজায় উপস্থিতির তুলনা দেখিয়ে একটি কোলাজ ছবি নিজের ফেসবুকে শেয়ার করেন রুয়েট কর্মকর্তা মো. মিলনুর রশিদ।  

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতের এ নেতার মৃত্যুর পর থেকে ধারাবাহিকভাবে তার জীবনকর্মসহ বিভিন্ন পোস্ট শেয়ার করেন তিনি। আর এরই প্রেক্ষিতে রুয়েট প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান, এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এসএস/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।