ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বিনিয়োগ অংশীদার খুঁজতে ফ্রান্স যাবে বাংলাদেশ: বিএসইসি চেয়ারম্যান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
বিনিয়োগ অংশীদার খুঁজতে ফ্রান্স যাবে বাংলাদেশ: বিএসইসি চেয়ারম্যান

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বিজনেস সামিটের মাধ্যমে বিনিয়োগ অংশীদার খুঁজতে ফ্রান্স যাবো।  

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিউনিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মঈন।  

সভাপতিত্ব করেন ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান ড. হাসিনা শেখ।  

বিএসইসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশের ভূ-রাজনৈতিক অবস্থা সম্পূর্ণ ভাবে এখন পরিবর্তন হয়ে গেছে। আমরা যাচ্ছি প্যারিসে বিজনেস পার্টনার খোঁজার জন্য, ইনভেস্টমেন্ট পার্টনার খোঁজার জন্য। অচিরেই আমরা ইনভেস্ট করব। যেমন আমরা করেছি কেনিয়াতে ।

তিনি বলেন, বাংলাদেশ এখনো কোনো মিশন এবং ভিশনের লক্ষ্যমাত্রা পূরণে ব্যর্থ হয়নি। আমরা সেই সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য (এমডিজি) গোল থেকে শুরু করে যা যা লক্ষ্যমাত্রা পূরণ করা দরকার সব করেছি।  

ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদের সাবেক এ ডিন বলেন, বাংলাদেশ যখন স্বাধীনতা পরবর্তী বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মধ্যে ২০০ তম অবস্থানে ছিল তখন আমাদের উন্নতি করাটা ছিল সহজ। যখন আমরা ১০০ তে এসে পৌঁছাই তখন থেকে কঠিন হতে শুরু করে।  

এসডিজির লক্ষ্যমাত্রা পূরণ হতে অতিরিক্ত ৯৬০ বিলিয়ন ডলার বিনিয়োগ প্রয়োজন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।