ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুদ্ধিজীবী হত্যায় পাকিস্তানের রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়া উচিত: সাদেকা হালিম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
বুদ্ধিজীবী হত্যায় পাকিস্তানের রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়া উচিত: সাদেকা হালিম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তি বাংলাদেশে এখনও সক্রিয়। তাদের সঙ্গে লড়াই এখনও অব্যাহত রয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এবং রায়ের বাজার বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

শহীদ বুদ্ধিজীবীদের জাতির শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে উপাচার্য বলেন, আমরা আমাদের শ্রেষ্ঠ সন্তানদের হারিয়েছি। বাংলাদেশ স্বাধীন হয়ে গেছে, পাকিস্তানী হানাদার বাহিনী এটা  বুঝতে পেরে দেশকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করতে শুরু করে। কিন্তু লজ্জাজনক ব্যাপার হচ্ছে স্বাধীনতার ৫২ বছরে এসেও পাকিস্তান রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশের কাছে ক্ষমা চায়নি। পাকিস্তানের রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়া উচিত।

উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম প্রথমে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ও পরে রায়ের বাজার বধ্যভূমিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে পুষ্পস্তবক দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।  

এ সময় উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরীসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, সাংবাদিক সমিতির সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩    
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।