ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নারী-পুরুষ আলাদা না ভেবে মানুষ ভাবলে উন্নত বিশ্বের মতো এগিয়ে যাবো: জবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
নারী-পুরুষ আলাদা না ভেবে মানুষ ভাবলে উন্নত বিশ্বের মতো এগিয়ে যাবো: জবি উপাচার্য কথা বলছেন জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, আমরা নিজেদের নারী বা পুরুষ না ভেবে মানুষ হিসেবে ভাবলে উন্নত বিশ্বের মতো এগিয়ে যেতে পারবো।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে উদীচী শিল্পীগোষ্ঠীর আয়োজিত শীতকল্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

উপাচার্য আরও বলেন, উদীচী শিল্পীগোষ্ঠী সৃষ্টির মূল লক্ষ্য হলো গণজাগরণমূলক গান গেয়ে জনসচেতনতা বাড়ানো। আর সেই সচেতনতা হচ্ছে আমাদের মধ্যে মূল্যবোধ তৈরি করা। এই মূল্যবোধ গড়ে উঠবে অসাম্প্রদায়িক বাংলাদেশ, নারী-পুরুষের মধ্যে সমতা, বৈষম্যহীন সমাজ এবং বহুমাত্রিক বাংলাদেশের সমন্বয়ে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হোসনে আরা বেগম এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মোহা. আলপ্তগীন।

অনুষ্ঠানের তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জবি সংসদের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম।  

এ সময় বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে উদীচী শিল্পীগোষ্ঠী জবি সংসদের বিভিন্ন পরিবেশনার পাশাপাশি ছিল বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠন, পুঁথিপাঠসহ বিভিন্ন ব্যান্ডদলের পরিবেশনা।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।