ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জনপ্রতিনিধিদেরও শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করতে কাজ করতে হবে: এ কে আজাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
জনপ্রতিনিধিদেরও শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করতে কাজ করতে হবে: এ কে আজাদ

ফরিদপুর: ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও হামীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ বলেছেন, ফরিদপুর সদরকে একটি শিক্ষা নগরী হিসেবে গড়ে তুলতে প্রথমে অভিভাবকদের সচেতন হতে হবে। অভিভাবকদের তার সন্তানদের বড় কিছু হতে স্বপ্ন দেখাতে হবে।

সন্তানদের মধ্যে একটি ভিশন তৈরি করে দিতে হবে। তারপর সেই ভিশনে সন্তানদের পথ চলতে সাহায্যে করতে হবে। শিক্ষকদেরও একই ভূমিকা পালন করতে হবে। সঙ্গে প্রতিটা এলাকার জনপ্রতিনিধিদেরও শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করতে কাজ করতে হবে। শুধু ভোট নিলেই হবে না।

ফরিদপুরের আলহাজ্ব এম এ আজিজ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা সদর উপজেলার গেরদা ইউনিয়নের পশরা গ্রামে বিদ্যালয়ের মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন এ কে আজাদ। সংসদ সদস্য এ কে আজাদ তার বাবার নামে এ স্কুলটি প্রতিষ্ঠা করেন।

এ কে আজাদ আরও বলেন, এই শিক্ষিত জনগোষ্ঠী দিয়েই ফরিদপুরকে বেকারমুক্ত নগরে পরিণত করা হবে। আমি এই জনপদের বেকারত্ব দূরীকরণে কাজ শুরু করেছি। এ শহরের শিক্ষিত, অর্ধশিক্ষিত জনগোষ্ঠীকে কর্মসংস্থান করে দিতে এই গেরদায় একটি বিনামূল্যে ট্রেনিং সেন্টার করেছি। এখান থেকে ট্রেনিং শেষে তাদের চাকরি নিশ্চিত করে বিভিন্ন প্রতিষ্ঠানে পাঠানো হবে। এই গেরদা ইউনিয়নকে অচিরেই একটি শহরের রূপান্তর হবে। আপনারা সবাই এই ট্রেনিং সেন্টারের কথা গ্রামে গ্রামে ছড়িয়ে দিন, মানুষকে জানান।  

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগ সদস্য শহিদুল ইসলাম নিরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- সদর উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল।  

এর আগে, তিনি সদরের আলিয়াবাদ ইউনিয়নের সাদীপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে যোগ দেন। পরে বিকেলে চাঁদপুর ইউনিয়নের চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।  

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, সদস্য আবুল বাতেন, হা-মীম গ্রুপের নির্বাহী পরিচালক জালাল আহমেদ, সমাজসেবক ডা. আবুল হাসেম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ নুসরাত রসুল তানিয়া, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, বদিউজ্জামান বাবুল, ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, পৌর ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামালউদ্দিন কানু, গেরদা যুবলীগ সভাপতি রিয়াদ মিয়া, সমাজসেবক মাসুদা বেগম বুলু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলমসহ শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় নেতারা।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।