ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

কিডনি বিক্রি নিয়ে জবি শিক্ষার্থীর ফেসবুক পোস্ট ভাইরাল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২৪
কিডনি বিক্রি নিয়ে জবি শিক্ষার্থীর ফেসবুক পোস্ট ভাইরাল

জবি: হৃদ্‌রোগে আক্রান্ত বাবার  চিকিৎসার জন্য নিজের একটি কিডনি বিক্রি করতে চান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  (জবি) এক শিক্ষার্থী।  

ওই শিক্ষার্থীর নাম ফতেহ আলী খান আকাশ, বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিনি।

 

বুধবার (১৪ মে) দিনগত রাতে এ শিক্ষার্থী নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে কিডনি বিক্রি করার সাহায্য চেয়ে একটি পোস্ট দিয়েছেন। পোস্টটি সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ওই পোস্টে ফতেহ আলী খান আকাশ লিখেন, ‘আব্বুর হার্টে ব্লক ধরা পড়েছে। অক্সিজেন মিটার ৩৫ শতাংশে নেমে এসেছে। জরুরি ভর্তি করাতে হবে। ডাক্তার বলছে পেস-মেকার লাগাতে হবে যত তাড়াতাড়ি সম্ভব। কিন্তু এই মুহূর্তে পেস-মেকার লাগানোর মতো এত টাকা আমার কাছে নাই। তাই আমি আমার একটা কিডনি বিক্রি করে দিতে চাচ্ছি। ঢাকায় কোথায় কিডনি বিক্রি হয়? এক কিডনি নিয়ে বেঁচে থাকতে পারব, আব্বুকেও বাঁচাতে পারব। ’

এ বিষয়ে ফতেহ আলী খান আকাশ বাংলানিউজকে বলেন, সকালে বাবাকে শেরেবাংলায় হৃদ্‌রোগ হাসপাতালে ভর্তি করাব। সেখানে বাবার ট্রিটমেন্ট শুরু হবে। বাবার শরীরে পেস-মেকার লাগানোর কথা বলছেন চিকিৎসকরা, কিন্তু এ মুহূর্তে পেস-মেকার লাগানোর মতো টাকা আমার কাছে নেই। সেজন্যই কিডনি বিক্রি করার জন্য ফেসবুকে আমার পোস্ট দেওয়া। আমার কিডনি বিক্রি করে হলেও বাবার চিকিৎসা করাতে চাই। ক্যাম্পাস থেকে এখনও প্রশাসন যোগাযোগ করেনি তবে বিশ্ববিদ্যালয়ের বন্ধু, ছোটভাই সবাই কল দিচ্ছেন।

আকাশের সঙ্গে যোগাযোগের ঠিকানা - 01799510783 ও 01603581638

প্রসঙ্গত, করোনাকালীন সময়ে হাসপাতালে গিয়ে করোনা আক্রান্ত রোগীদের গান শুনিয়ে জনপ্রিয়তা লাভ করেন ফতেহ আলী খান । বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও গানের গলার জন্য জনপ্রিয় এ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়:১০৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।