ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কোটাবিরোধী আন্দোলন: সায়েন্সল্যাব মোড় অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
কোটাবিরোধী আন্দোলন: সায়েন্সল্যাব মোড় অবরোধ 

ঢাকা: চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব মোড় অবরোধ করেছেন ঢাকা কলেজের ছাত্ররা।

রোববার (৭ জুলাই) দুপুর ২ টার দিকে সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নিতে থাকেন।

সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা কোটাবিরোধী নানান স্লোগান দিচ্ছেন।

শিক্ষার্থীরা জানান, ঢাকা কলেজের মূল ফটকে অবস্থানসহ কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। কোটা বাতিল না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, ঢাকা কলেজ, সিটি কলেজ ও ইডেন মহিলা কলেজ নীলক্ষেত ও সাইন্সল্যাব মোড় অবস্থান নেওয়ার কথা রয়েছে।

এদিকে, শিক্ষার্থীদের অবস্থানের ফলে সায়েন্সল্যাব এলাকার সড়কের সবদিকে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে থেকে আন্দোলনকারীদের ‘বাংলা ব্লকড’ কর্মসূচি ঘোষণা দেওয়া হয় শনিবার (৬ জুলাই)। সে অনুযায়ী রোববার (৭ জুলাই) দুপুর তিনটা থেকে ঢাকায় শাহবাগ মোড়, সায়েন্স ল্যাব, চানখাঁরপুল, নীলক্ষেত, মতিঝিলসহ প্রতিটি পয়েন্টে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোর শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেবেন। ঢাকার বাইরের জেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করবেন।

বাংলাদেশ সময়:১৬০৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
পিএম/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।