ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

শিক্ষা

পঞ্চগড়ে দেয়ালে লিখে শিক্ষার্থীদের প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
পঞ্চগড়ে দেয়ালে লিখে শিক্ষার্থীদের প্রতিবাদ

পঞ্চগড়: সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে গুলি করে হত্যা ও শিক্ষার্থীদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে পঞ্চগড়ে সড়কে নেমে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।  

একই সঙ্গে দেয়াল লিখনের মধ্য দিয়ে ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন করেছেন তারা।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুরে পঞ্চগড় শহরে তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কের পাশে এ কর্মসূচি পালন করেন তারা। এর আগে একই স্থানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে জড়ো হন।  

দেখা গেছে, আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়কে নামার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এরপর একই স্থানে বসে ও দাঁড়িয়ে কর্মসূচি পালন করেন তারা। এসময় শহরে টহলরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখে ভুয়া ভুয়া স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।  
পরে আশপাশের বিভিন্ন দেয়ালে বিভিন্ন স্লোগান লিখে প্রতিবাদ জানিয়ে দিনের কর্মসূচি শেষ করেন তারা।

দুই শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, আমরা আমাদের ন্যায্য দাবি নিয়ে রাজপথে নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা নতুন নতুন কর্মসূচি পালন করে যাব।

আন্দোলনে থাকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় চালানো হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ও শিক্ষার্থীদের গ্রেপ্তারের প্রতিবাদে আমরা পঞ্চগড়ে কর্মসূচি পালন করছি।  

তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায়। তিনি বলেন, শিক্ষার্থীরা রাস্তায় নামার বেষ্টা করলে আমরা শিক্ষার্থীদের বুঝিয়েছি। তারা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে চলে গেছেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ