ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেরপুরে এক স্কুলে কেউ পাস করেনি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
শেরপুরে এক স্কুলে কেউ পাস করেনি

শেরপুর (বগুড়া): প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় বগুড়ার শেরপুর উপজেলার ২৫২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৬ হাজার ৯২৯ পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ৫১৮ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

তবে বাগমাড়া সরকারি শান্তি নিকেতন নামে একটি স্কুল থেকে কেউ পাস করেনি।

ওই স্কুল থেকে এবার ৫ শিক্ষার্থী প্রাথমিক সমাপনীতে অংশ নিয়েছিল।

তবে উপজেলার আমইন দাখিল মাদ্রাসা থেকে ৮  পরীক্ষার্থী তালিকাভ‍ূক্ত হয়েও কেউ পরীক্ষায় অংশ নেয়নি।

শেরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, এ বছর উপজেলার ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪৯টি কিন্ডার গার্টেন, তৃতীয় পর্যায়ে সরকারি ঘোষিত প্রাথমিক বিদ্যালয় ৪টি, উচ্চ বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় ৭টি, ব্র্যাক বিদ্যালয় ১৩টি ও নতুন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয় ৫৪টি এবং স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা ৬টি ও উচ্চ মাদ্রাসা সংযুক্ত প্রতিষ্ঠান ৪১টি থেকে এবারের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে মোট ১৪৫ জন অকৃতকার্য হয়। আর পরীক্ষায় মোট ২৬৬ জন অনুপস্থিত ছিল।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা বাংলানিউজকে জানান,এবারের ফলাফল ভাল হয়েছে। তবে একটি স্কুলে কেন এমন ফলাফল হলো তা সংশ্লিষ্টদের কাছে জানতে চাওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।