ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
বাকৃবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): শোকর‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচিতে ও যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।  
 
রোববার সকাল ৭টার দিকে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বৈশাখী চত্বর থেকে একটি শোকর‌্যালি বের করে।

র‌্যালিটি বধ্যভূমি ও গণকবর স্মৃতিফলকের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ছাত্র সংগঠন ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 
র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল হক শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বধ্যভূমি ও গণকবর স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে, বিভিন্ন সংগঠন স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে।
 
দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ৮টার দিকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. লুৎফুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু হাদী নুর আলী খানের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করা হয়।  
 
আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল হক। বিশেষ অতিথি ছিলেন- ভারপ্রাপ্ত ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন।  
 
এছাড়া, আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 
আলোচনা সভায় বক্তারা শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। এ সময় শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয় এবং গণহত্যার সঙ্গে জড়িত রাজাকার, আলবদর বাহিনীর বিচারের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।