ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ১৫৮ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
বগুড়ায় এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ১৫৮ শিক্ষার্থী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: কড়া নিরাপত্তার মধ্যদিয়ে শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা বগুড়ায় কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত হয়েছে। তবে প্রথম দিনে জেলায় ১৫৮ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

 

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুফিয়া নাজিম বাংলানিউজকে জানান, ৭৭টি কেন্দ্রে এসএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৩৪ হাজার ৩শ’ ৭ জন। সব মিলিয়ে প্রথম দিন উপস্থিতি ছিল ৩৪ হাজার ১শ’ ৪৯ জন। অনুপস্থিত ছিল ১৫৮ জন।

এরমধ্যে, ৩৯টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় ২৩ হাজার ৩শ’ ৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ২৩ হাজার ২শ’ ৮৩ জন এবং অনুপস্থিত ছিল ৭২ জন। ১৮টি কেন্দ্রে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় মোট ৩ হাজার ৫শ’ ২০ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৩ হাজার ৪শ’ ৯৩ জন এবং অনুপস্থিত ছিল ২৭ জন।

১৯টি কেন্দ্রে দাখিল পরীক্ষায় ৭ হাজার ৩শ’ ৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৭ হাজার ৩শ’ ৩০ জন এবং অনুপস্থিত ছিল ৫৯ জন। একই কেন্দ্রে দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় ৪৩ জন পরীক্ষার্থীর সবাই উপস্থিত ছিল।

সকালে জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় পরীক্ষা কার্যক্রম ঘুরে দেখেছেন বগুড়ার জেলা প্রশাসক মো. শফিকুর রেজা বিশ্বাস, পুলিশ সুপার মো. মোজাম্মেল হক পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. খোরশেদ আলম, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুফিয়া নাজিম, জেলা শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সরকারসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাছাড়া পরীক্ষা উপলক্ষে পুলিশের পাশাপাশি বিজিবি ও অন্যান্যা আইনশৃঙ্খলা বাহিনীর টহল ছিল চোখে পড়ার মতো।   

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।