ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবি শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
ইবি শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৫ স্থগিত করা হয়েছে।
 
শনিবার (২৫ এপ্রিল) সকালে এ স্থগিতাদেশ দেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান।

একই সঙ্গে নির্বাচন পরিচালনায় অপারগতা প্রকাশ করে পদত্যাগ করেন তিনি।
 
সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচনের গোপনীয়তা রক্ষায় ভোটকেন্দ্রে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন।  
 
সকালে ভোটগ্রহণ শুরুর আগে ভোটকেন্দ্রে মোবাইল ফোন নেওয়ার পক্ষে অবস্থান নেয় বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেল। অন্যদিকে, ইলেকট্রনিক্স ডিভাইস নিষিদ্ধের পক্ষে অবস্থান নেয় বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল।
 
এতে উভয় পক্ষের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাচন স্থগিত করতে বাধ্য হয় নির্বাচন কমিশন। এছাড়া, নির্বাচন পরিচালনায় অপরাগতা প্রকাশ করে প্রধান নিবার্চন কমিশনারের পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক ড. মিজানুর রহমান।
 
এ বিষয়ে অধ্যাপক ড. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, নির্বাচন স্বচ্ছভাবে পরিচালনা করতে কিছু সিদ্ধান্ত নিয়েছিলাম -যা অনেকের পছন্দ হয়নি। এর বাইরেও কিছু কারণে আমি পদত্যাগ করতে বাধ্য হয়েছি।
 
এর আগে, ২০১৪ সালে অনুষ্ঠিত শিক্ষক সমিতির নির্বাচনে ভোটকেন্দ্রে মোবাইল ফোন নিয়ে ব্যালটের ছবি তুলে আনেন ভোটাররা। যা শিক্ষক সমিতির গঠনতন্ত্র পরিপন্থী এবং এর ফলে নির্বাচনের গোপনীয়তা নষ্ট হয়। বিষয়টি বিবেচনা করে এ বছর ভোটকেন্দ্রে মোবাইল ফোন নিষিদ্ধ করে নির্বাচন কমিশন।
 
বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫ 
এমজেড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।