ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুমুদিনী মেডিকেলের ২ হলে ফাটল, বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
কুমুদিনী মেডিকেলের ২ হলে ফাটল, বন্ধ ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: ভূমিকম্পে টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের দুটি আবাসিক হলে ফাটল দেখা দিয়েছে। এতে আগামী ১ মে (শুক্রবার) পর্যন্ত মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।



রোববার (২৬ এপ্রিল) দুপুর সোয়া ১টার দিকে সারাদেশের ন্যায় মির্জাপুরেও ভূকম্পন অনুভূত হয়। এতে মেডিকেল কলেজের ছয়তলাবিশিষ্ট ‘বিজয়া’ ও চারতলাবিশিষ্ট ‘অমিয় বালা’ আবাসিক হলের বিভিন্ন কক্ষের ফ্লোরে ও দেয়ালের কয়েক জায়গায় ফাটল দেখা দেয়।

এতে আতঙ্কিত হয়ে পড়েন ছাত্রীরা। ছাত্রীরা ভয়ে ভবন দুটিতে থাকতে অস্বীকৃতি জানালে কলেজ কর্তৃপক্ষ আগামী শুক্রবার পর্যন্ত বন্ধ ঘোষণা এবং পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়। পরে ওই দুই হলের প্রায় সাড়ে পাঁচশ আবাসিক ছাত্রী হল ত্যাগ করতে শুরু করেন।

কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, ছাত্রীদের নিরাপত্তার কথা ভেবে আমরা আগামী শুক্রবার পর্যন্ত কলেজ বন্ধ ঘোষণা করেছি। এছাড়া পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। ঢাকা থেকে বিশেষজ্ঞ এনে ভবন দুটি পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি জানান।

এদিকে, বিকেলে কলেজের আবাসিক প্রকৌশলী ছাড়াও মির্জাপুর উপজেলা শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী বাবুল আহমেদ ফাটল ধরা হল বিজয়া ভবনের তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও  ষষ্ঠ তলায় এবং অমিয় বালা হলের চতুর্থ তলার ফাটল পরিদর্শন করেন।

প্রকৌশলী বাবুল আহমেদ জানান, ভবন দুটির মূল কাঠামো, ভিম ও কলামে কোনো ফাটল নেই। তবে ভবনের কয়েকটি কক্ষে ফ্লোরের প্যার্টান স্টোনে সামান্য ফাটল ধরেছে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা,  এপ্রিল ২৬, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।