ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাহজালাল বিশ্ববিদ্যালয়

পদত্যাগ পত্র বহাল রেখেই স্বপদে সেই শিক্ষকরা

শাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
পদত্যাগ পত্র বহাল রেখেই স্বপদে সেই শিক্ষকরা

শাবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনকারী মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫জন শিক্ষক পদত্যাগপত্র প্রত্যাহার না করেই আবার স্বপদে ফিরে গেছেন।

ফলে একদিকে রেজিস্টার দপ্তরে পদত্যাগ পত্র, অন্যদিকে দায়িত্ব পালন করে যাচ্ছেন প্রশাসনিক পদে পদত্যাগকারী শিক্ষকেরা।



ভিসি ড. আমিনুল হক ভূইয়া দুই মাসের ছুটিতে যাওয়ায় আন্দোলনকারী শিক্ষকরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে সৈয়দ মুজতবা আলী হল প্রভোস্ট ও সিন্ডিকেট সদস্য ফারুক উদ্দিন বাংলানিউজকে জানান, ভারপ্রাপ্ত উপাচার্যের বিশেষ অনুরোধে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে  দায়িত্ব পালন করতে রাজী হয়েছি, তবে উপাচার্যের পদত্যাগ নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা পদত্যাগ পত্র প্রত্যাহার করব না।

বিশ্ববিদ্যালয় আইনে পদে না থেকেই দায়িত্ব পালন করা যায় কিনা জানতে চাইলে ভারপ্রাপ্ত উপাচার্য ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানান, এতে কোনো অসুবিধা নাই। তারা বিশেষ অনুরোধে দায়িত্ব পালনে রাজী হয়েছেন।

উপাচার্য আমিনুল হক ভূইয়ার বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরন ও আর্থিক অনিয়মের আভিযোগ তুলে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিভিন্ন প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন ড. জাফর ইকবালসহ ৩৭টি প্রশাসনিক পদের ৩৫জন শিক্ষক।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।