ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবি’র শিক্ষা কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৫
শাবিপ্রবি’র শিক্ষা কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টার নির্দেশ ছবি: সংগৃহীত

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্বাভাবিক শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টা চালানোর নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনের মধ্যেই বৃহস্পতিবার (০৬ আগস্ট) সচিবালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক প্রতিনিধিদলের সাক্ষাতে এ নির্দেশ দেন মন্ত্রী।



শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রী তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ওপর জোর দিয়েছেন। মন্ত্রী আশা প্রকাশ করেন যে, বিশ্ববিদ্যালয়টির উপাচার্য সবাইকে সঙ্গে নিয়ে স্বাভাবিক শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন।

শিক্ষামন্ত্রী শাবিপ্রবি’র ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা ও কল্যাণ নিশ্চিত করা এবং প্রশাসনিক কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে জরুরি ভিত্তিতে গুরুত্বপূর্ণ সব প্রশাসনিক পদ অবিলম্বে সচল ও কার্যকর করার ওপর গুরুত্বারোপ করেন।

শাবিপ্রবি’র শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কবির হোসেন এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. আকতারুল ইসলামের নেতৃত্বে শিক্ষক প্রতিনিধিদলের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সম্পর্কে শিক্ষা মন্ত্রীকে অবহিত করেন।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, ড. অরুণা বিশ্বাস ও চৌধুরী মুফাদ আহমেদ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৫
এমআইএইচ/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।