ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার শাবিপ্রবি ছাত্রলীগের ৪ কর্মী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার শাবিপ্রবি ছাত্রলীগের ৪ কর্মী

শাবিপ্রবি: শিক্ষকদের ওপর হামলার ঘটনায় এবার বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের ৪ কর্মীকে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে প্রক্টরিয়াল বডির সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে সাময়িক বহিষ্কারের এই আদেশ দেয়।

 

বহিষ্কৃতরা হলেন, শাবিপ্রবির পরিসংখ্যান বিভাগের ধনী রাম রায়, রাজনীতি অধ্যয়ন বিভাগের আবদুল্লাহ আল মাসুম, বন ও পরিবেশ বিদ্যা বিভাগের আরিফুল ইসলাম আরিফ এবং জাহিদ হোসেন নাঈম। তারা সবাই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী বলে জানা গেছে।

শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিক্ষকদের ওপর হামলার ঘটনায় প্রক্টরিয়াল বডির সুপারিশের আলোকে চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী এদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সোমবার রাতে একই ঘটনায় শাবিপ্রবি ছাত্রলীগের তিন নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

৩০ আগস্ট সকালে উপাচার্য প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের সময় উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা বাধা দিলে তাদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।