ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও র‌্যালি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
জাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও র‌্যালি ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে এবং শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি ও র‌্যালি কর্মসূচি পালন করেছে শিক্ষকরা।

মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে তারা এ কর্মসূচি পালন করেন।

সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবন থেকে র‌্যালিটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে এসে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ।

সমাবেশে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামছুল আলম বলেন, এতদিন মুখে মুখে বলায় আমাদের দাবি মানা হয়নি। তাই দাবি আদায়ের জন্য আমাদের এখন মাঠে নামতে হবে। এ জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নরম কর্মসূচি বাদ দিয়ে লাগাতার কর্মসূচি ঘোষণা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন বলেন, দীর্ঘদিন আন্দোলন করার পরেও আমাদের দাবি মানা হয়নি। এ অবস্থায় শিক্ষক সমিতি ফেডারেশনের যদি লাগাতার কর্মসূচিতে না যায়, তবে আমরা চাপ প্রয়োগ করে তাদের কঠোর কর্মসূচি দিতে বাধ্য করবো।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী সাত্তারের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন অধ্যাপক শাহেদুর রশিদ, অধ্যাপক মুহাম্মদ হানিফ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।