ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুর পর তার কন্যা শেখ হাসিনার সরকারই প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছে। ইনশাল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ও জাতীয়করণ করা হবে।

এজন্য সময় দিতে হবে। আন্দোলনের দরকার নেই। আলোচনার মাধ্যমেই সবকিছুর সমাধান সম্ভব।

শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ শিক্ষক সমিতি সিরাজগঞ্জ জেলা শাখা আয়োজিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনাই একমাত্র প্রধানমন্ত্রী যিনি বিনা যুদ্ধে ছিটমহল উদ্ধার করেছেন। আলোচনার টেবিলে বসেই তিনি এর সমাধান করেছেন। মায়ানমার ও ভারতের কাছ থেকে কূটনৈতিক যুদ্ধে সমুদ্রসীমা জয় করেছেন।

নাসিম বলেন, পার্বত্য চট্টগ্রাম, খাগড়াছড়িতে এখন সংঘাত নেই। শান্তিচুক্তির মাধ্যমে এ অঞ্চলে শান্তি এনে দিয়েছেন শেখ হাসিনা। তিনি অনেক সমস্যার সমাধান করেছেন। ইনশাল্লাহ মাধ্যমিক শিক্ষকদের সমস্যাও তিনিই দূর করবেন।

জেলা শিক্ষক সমিতির সভাপতি মীর আব্দুল হান্নানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় মহাসচিব ইয়াদ আলী খান, শিক্ষক নেতা সৈয়দ জুলফিকার আলম চৌধুরী, মো. খলিলুর রহমান প্রমুখ।

এর আগে মন্ত্রী সবুজ কানন উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, চেম্বারের সাবেক প্রেসিডেন্ট সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী জান্নাত আরা হেনরী ও অধ্যক্ষ শাহনাজ মাহফুজা খানম।

এছাড়া সকালে কাজীপুরের রানী দীনমনি  উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক আয়োজিত কিশোরী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, আগামী শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতা শুধু মেধার মাপকাঠিতে নয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীকে মাদকমুক্ত ও অধুমপায়ী হতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।