ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দাবি টিকলো না, নন-ক্যাডার পদে দরখাস্ত আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
দাবি টিকলো না, নন-ক্যাডার পদে দরখাস্ত আহ্বান

ঢাকা: বঞ্চিতদের আন্দোলনের মধ্যেই ৩৪তম বিসিএসের নন-ক্যাডার পদে নিয়োগ দিতে আবেদন চেয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পদ পাননি তাদেরকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দিতে আবেদন আহ্বান করা হয়েছে।



বৃহস্পতিবার (১৫ অক্টোবর) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্ধারিত ফরমে আবেদন পূরণ করে আগামী ২০ অক্টোবর থেকে ১১ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কমিশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ে হাতে হাতে আবেদনপত্র জমা দিয়ে প্রার্থীদের প্রাপ্তিস্বীকার রশিদ সংগ্রহ করতে হবে।

এতে বলা হয়, প্রার্থীদের আবেদন পাওয়ার পর প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ শেষ করে অবশিষ্ট প্রার্থীদের মধ্য থেকে মেধাতালিকা অনুযায়ী দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হবে।

গত ২৯ আগস্ট প্রকাশিত চূড়ান্ত ফলাফলে এই বিসিএসে ছয় হাজার ৫৮৪ জন পাস করে। কিন্তু পদ স্বপ্লতায় এদের মধ্য থেকে দুই হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ অনুযায়ী ৩১তম বিসিএস উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া শুরু করে সরকার।

পরে এই বিধিমালা সংশোধন করে ৩৩তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হচ্ছে।

অনিয়ম-দুর্নীতি এবং পদ থাকা সত্ত্বেও ক্যাডার পদে না দেওয়ার অভিযোগ তুলে উত্তীর্ণ বাকী প্রার্থীরা ফের ফল প্রকাশের দাবিতে আন্দোলন করছেন।
 
প্রার্থীদের আন্দোলনের বিষয়ে পিএসসির চেয়ারম্যান ইকরাম আহমেদ সম্প্রতি বাংলানিউজকে বলেন, তাদের দাবির কোনো যৌক্তিকতা নেই।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।