ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে ৪ দফা দাবিতে ধর্মঘট পালন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
জাবিতে ৪ দফা দাবিতে ধর্মঘট পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে মেডিকেল কলেজে ফের ভর্তি পরীক্ষসহ চার দফা দাবিতে ধর্মঘট পালন করেছে জহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রগতিশীল ছাত্র জোট ও ছাত্র ঐক্য।

ধর্মঘট কর্মসূচির অংশ হিসেবে বুধবার (০৭ অক্টোবর) সকালে নতুন কলা ও মানবিকী অনুষদের সামনে থেকে একটি মৌন মিছিল ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদে গিয়ে শেষ হয়।



মৌন মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফন্টের সহ-সভাপতি মাশুক হেলাল অনিক বলেন, গত ১৮ সেপ্টেম্বর ফাঁস হওয়া প্রশ্নে মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষা হওয়ার পর থেকে ভর্তি পরীক্ষা বাতিল করে ফের ভর্তি পরীক্ষা নেওয়াসহ চার দফা দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি।

এদিকে, ধর্মঘট চলার সময় সকালে ক্যাম্পাস থেকে কোনো গাড়ি ছাড়তে
দেওয়া হয়নি। নতুন কলা ও মানবিকী অনুষদের প্রধান গেটে তালা দেওয়ায় সকাল সাড়ে ১১টা পর্যন্ত কোনো ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

তাদের অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে-লাগাতার প্রশ্নপত্র ফাঁস বন্ধ, প্রশ্নপত্র ফাঁসে সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি নির্যাতনের বিচার।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।