ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শহীদুল হাসান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শহীদুল হাসান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এম এম শহীদুল হাসান।
 
রোববার (১১ অক্টোবর) বেসরকারি ওই বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ চার বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছেন।



ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এস এম মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, তিনি বিশ্ববিদ্যালয়ের চতুর্থতম উপাচার্য হিসেবে অধ্যাপক আহমদ শফির স্থলাভিষিক্ত হলেন।
 
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন রাজধানীর আফতাব নগরের নিজস্ব ক্যাম্পাসে নতুন উপাচার্যকে স্বাগত জানান।
 
ড. হাসান বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়রিং বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন। ছাত্রজীবনে তিনি বুয়েটের বিভাগ থেকে বিএসসি ও এমএসসি ডিগ্রি অর্জন করেন।
 
ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়রিং বিষয়ে ১৯৮৮ সালে ড. হাসান আমেরিকার ক্লার্কসন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
 
অধ্যাপক ড. এম এম শহীদুল হাসান একজন গবেষক হিসেবে দেশ-বিদেশে স্বীকৃত গবেষণা গ্রন্থে তার ৫০টিরও বেশি গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে।
 
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে তার গবেষণা প্রবন্ধ চারবার সেরা প্রবন্ধের পুরস্কার পেয়েছে।
 
তিনি বাংলাদেশ একাডেমি অফ সাইন্সেস থেকে ২০০৮ সালে স্বর্ণ পদক পেয়েছেন। এছাড়া তিনি একাডেমিক ও গবেষণা কাজের স্বীকৃতি স্বরূপ দেশে-বিদেশে খ্যাতিমান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পুরস্কৃত হয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।