ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
বাকৃবিতে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের (লেভেল-১, সেমিস্টার-১) ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।

রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে এর আয়োজন করা হয়।



বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খানের সভাপতিত্বে ও উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।
এদিক, ওরিয়েন্টেশনে বিশৃঙ্খলা, অব্যবস্থাপনা ও নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

আসন বিন্যাস নিয়ে অব্যবস্থাপনার কারণে অনুষ্ঠানে গিয়ে বসার স্থান হয়নি কৃষি প্রকৌশল ও কারিগরী অনুষদের ডিন অধ্যাপক মো. আবদুর রশিদসহ কিছু শিক্ষক, অফিসার ও সাংবাদিকদের।

এছাড়াও  নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করার সময়ও বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়।

এ বিষয়ে ডিন অধ্যাপক মো. আবদুর রশিদ ‍বাংলানিউজকে বলেন, আমি ওয়াশরুম থেকে ফিরে এসে দেখি আমার সিটে অন্য কেউ বসে আছেন। তাই আমি অনুষ্ঠান থেকে চলে আসি। এটা প্রশাসনের ব্যর্থতা। আমিও প্রশাসনের একজন। এ বিষয়ে আমি কিছু বলতে রাজি না।

অব্যবস্থাপনার বিষয়ে ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটির সভাপতি ও ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বলেন, কেউ যদি অন্য কারো সিটে না দেখে বসে পড়ে কিছু করার থাকে না। স্কাউটরা যথেষ্ট চেষ্টা করেছে। আসলে আমরা দুঃখিত।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ