ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংকট দূর করতে সরকার কাজ করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংকট দূর করতে সরকার কাজ করছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বেতন কাঠামো নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চলমান সংকট দূর করতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার (১০ জানুয়ারী) রাতে সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানানোর সময় তিনি এ কথা জানান।



এছাড়া এ সময় মন্ত্রী দেশের শিক্ষা ব্যবস্থায় সরকারের সফলতার কথা তুলে ধরেন ও শিক্ষকদের চলমান আন্দোলন প্রসঙ্গে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

শিক্ষকদের আন্দোলনে তার সমর্থন রয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমি শিক্ষকদের পক্ষে আছি। বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা ও ভর্তির কারণে আগে শিক্ষকদের আন্দোলন থেকে বিরত থাকার অনুরোধ করেছিলাম। এখন আর করবো না।

‘তবে সংকট দূর করতে কাজ করছে সরকার। শিক্ষকদের সম্মান যাতে অক্ষুন্ন থাকে সেই লক্ষ্যে সমাধানের চেষ্টা চলছে। ’
 
শিক্ষামন্ত্রী আরও বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার মান উন্নয়নে সরকারের উদ্যোগের পাশাপাশি সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। আর এক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। সবক্ষেত্রে দেশের কল্যাণে গণমাধ্যম দায়িত্ব পালন করে যাচ্ছে।

এর আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি ফুলেল শুভেচ্ছা জানায়। এ সময় উপস্থিত ছিলেন নতুন কমিটির সভাপতি ইকরামুল কবির, সহ-সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন ও বাপ্পা ঘোষ চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. আব্দুল আহাদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক আবু সাঈদ মো. নোমান, সদস্য কাউসার চৌধুরী, আনিস রহমান ও মো. কামরুল ইসলাম। পরে প্রেসকাবের লবিতে সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ০৫৩৯ ঘণ্টা, জানুয়ারী ১১, ২০১৬
এএএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ