ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
শিক্ষকদের কর্মবিরতিতে অচল শাবিপ্রবি

সিলেট (শাবিপ্রবি): ঘোষিত অষ্টম জাতীয় পে-স্কেলে অসঙ্গতি নিরসনের দাবিতে শিক্ষকদের কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১১ জানুয়ারি) সকাল থেকে শাবিপ্রবিতে এ কর্মসূচি পালন করছে শিক্ষক সমিতি।



সকাল থেকেই শাবিপ্রবির সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। শিক্ষকদের কর্মবিরতিতে হয়নি কোন ক্লাস ও পরীক্ষা। বিভিন্ন বিভাগে পূর্বঘোষিত পরীক্ষা, সেমিনার অনুষ্ঠিত হয়নি।

এর আগে অষ্টম জাতীয় পে-স্কেলে বৈষম্য নিরসন এবং শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে ১১ জানুয়ারি থেকে সারাদেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় শিক্ষক সমিতি ফেডারেশন।

এ বিষয়ে শাহজালাল বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম বলেন, কঠোর আন্দোলনে যাওয়ার আগে আমরা আট মাস তাদের সময় দিয়েছি। বেতন ভাতা নিয়ে আমাদের কোন ক্ষোভ নেই, আমাদের একটা মর্যাদা ছিল, সেটা নামিয়ে দেয়া হয়েছে। এ রকম হলে শিক্ষকতা পেশায় আর মেধাবীরা আসবে না।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।