ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

রুটিন সংশোধনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
রুটিন সংশোধনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ঘোষিত রুটিন অবিলম্বে পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা কলেজ ২০১৪-১৫ ব্যাচের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে কলেজ প্রাঙ্গণে এ মানববন্ধনে কয়েকশো শিক্ষার্থী অংশ নেন।



মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক পর্যায়ে একদিন পরপর পরীক্ষা নেওয়ার মতো অযৌক্তিক রুটিন তৈরি করেছে। কোনো বিষয়ের প্রস্তুতির জন্য একদিন সময় যথেষ্ট নয়। এর আগে কখনও এমন রুটিন করা হয়নি।

তারা আরও জানান, ২০১৩-১৪ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষায় দুই পরীক্ষার মধ্যে যেখানে তিন থেকে ছয় দিন বন্ধ রাখা হয়েছিলো, সেখানে একই বিষয়ে এবার বন্ধ দেওয়া হয়েছে এক দিন। আগামী মার্চে অনুষ্ঠিতব্য ৩য় বর্ষের পরীক্ষায়ও দুই পরীক্ষার মধ্যে প্রস্তুতির জন্য বন্ধ দেওয়া হয়েছে কমপক্ষে তিন থেকে সাত দিন। এমনকি হিন্দুদের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উপলক্ষে সরকারি ছুটির দিন ১৩ ফেব্রুয়ারিও পরীক্ষা রাখা হয়েছে বিতর্কিত এ রুটিনে।

সেশনজট থেকে বাচাঁনোর নামে শিক্ষার্থীদের উপর চাপিয়ে দেওয়া এ রুটিন কোনোভাবেই মেনে নেওয়া হবে না। আগামী ০৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া পরীক্ষায় শিক্ষার্থীদের কোনো আপত্তি নেই। তবে ভালোভাবে প্রস্তুতির জন্য প্রত্যেক দুই বিষয়ের মধ্যে বিষয় ভেদে কমপক্ষে তিন থেকে পাঁচ দিন সময় দিয়ে নতুন রুটিন প্রণয়নের দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
ওএইচ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।