ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

চতুর্থ দিনেও জবি শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
চতুর্থ দিনেও জবি শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবি (জগন্নাথ বিশ্ববিদ্যালয়): অষ্টম পে-স্কেলের প্রতিবাদ ও শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেলসহ পাঁচ দফা দাবিতে বাংলাদেশ শিক্ষক ফেডারেশন কর্তৃক ঘোষিত পূর্ণ কর্মবিরতি চতুর্থ দিনেও অব্যাহত রেখেছেন জবি শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ঘুরে এ চিত্র লক্ষ্য করা যায়।



ক্যাম্পস ঘুরে দেখা যায়, জবির কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। হচ্ছে না কোনো ক্লাস পরীক্ষা। প্রশাসনিক কার্যক্রমও স্থবির হয়ে পড়েছে। শিক্ষক শিক্ষার্তীদের উপস্থিতিও খুব নগন্য। ফলে স্থবির হয়ে পরেছে জবির পুরো ক্যাম্পাস।

এদিকে তালাবদ্ধ করে রাখা হয়েছে বিভিন্ন শ্রেণিকক্ষ। চলতে দেখা যায়নি জবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া। পাঠক শূন্য অবস্থায় রয়েছে জবির কেন্দ্রীয় লাইব্রেরী। যাত্রীশূন্য অবস্থায়  যাতায়াত করছে জবির পরিবহন।
 
জবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সবুজ রায়হান বলেন, শিক্ষকদের কর্মবিরতিতে আড্ডা আর মাতামাতিতে অলস সময় পার করছি। আড্ডার মধ্যেও তাদের মাথায় সেশন জটের আশঙ্কা রয়েছে বলে জানান তিনি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী শাহ আলম বেপারী বাংলানিউজকে বলেন, কর্মবিরতির কারণে আমাদের দুটি পরীক্ষা ঝুলন্ত অবস্থায় আছে। পরীক্ষা নিয়ে খুব চিন্তায় আছি জানি না কবে শেষ হবে পরীক্ষা।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ বাংলানিউজকে বলেন, জবি শিক্ষক সমিতি সিদ্বান্তে অটল রয়েছেন। দৃশ্যমান কোনো ফলাফল ব্যাতীত কর্মবিরতি অব্যাহত থাকবে।  

সোমবার (১১ জানুয়ারি) থেকে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অব্যাহত রেখেছেন পূর্ণ কর্মবিরতি।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
আরএআর/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।