ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবির ভর্তি পরীক্ষার ‘কে’ ইউনিটের ফল প্রকাশ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
রাবির ভর্তি পরীক্ষার ‘কে’ ইউনিটের ফল প্রকাশ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘কে’ ইউনিটের (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ফল প্রকাশ হয়েছে। সোমবার (৩০ অ‌ক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে ইনস্টিটিউটের ৫০টি আসনের বিপরীতে মেধা তালিকার ১ থেকে ৩৯৩তম ক্রম পর্যন্ত মোট ৪১১ জনের সাক্ষাৎকার নেয়া হবে। সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ৩ ডিসেম্বর।

 

ওয়েবসাইটে প্রকাশিত শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকারদাতাদের ৩ ডিসেম্বর ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। সাক্ষাৎকারের সময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র এবং মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে রাখতে হবে। এছাড়া পরীক্ষার হলে পরিদর্শক স্বাক্ষরিত প্রবেশপত্রটিও আনতে হবে। এছাড়া, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.admission.ru.ac.bd- পাওয়া যাবে।

ইনস্টিটিউট সূত্রে জানা যায়, ২৩ অক্টোবর অনুষ্ঠিত এ ভর্তি পরীক্ষায় ১১ হাজার ৬২২ জন আবেদনকারীর মধ্যে পরীক্ষায় অংশ নেন ১০ হাজার ৪৯৯ পরীক্ষার্থী। ১০০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ পেয়ে পাস করেছেন দুই হাজার ৬৪৯ জন। পাসের হার ২৫ শতাংশ। ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮১। সর্বনিম্ন ৫৭.২৫ পাওয়া প্রার্থীকে সাক্ষাৎকারে ডাকা হয়েছে।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দিন বলেন, এবারই প্রথম আমরা তৃতীয় ব্যাচে আলাদা ইউনিটে (‘কে’ ইউনিট) ভর্তি পরীক্ষা নিয়েছি। উত্তীর্ণদের মধ্যে মেধাক্রম অনুযায়ী ৪১১ জনকে ৩ ডিসেম্বর সাক্ষাৎকারের জন্য ডেকেছি। সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত সব তথ্য পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।