ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন বুধবার

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন বুধবার

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার (১৭ জানুয়ারি)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল ৫টার দিকে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোশারফ হোসেন এ কথা জানান। বুধবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ১১টি পদের বিপরীতে আওয়ামীপন্থী ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ এবং বিএনপি ও জামায়াতপন্থী 'সোনালী দল' এর ২টি প্যানেলে মোট ২২জন শিক্ষক অংশগ্রহণ করছেন।

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন অধ্যাপক ড. মো. আলী আশরাফ ও অধ্যাপক ড. মো. আবদুল মজিদ।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন 'গণতান্ত্রিক শিক্ষক ফোরাম' প্যানেলে সভাপতি পদে প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. এএস. মাহফুজুল বারি এবং সহ সভাপতি পদে কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. কাজী শাহানারা আহমেদ, কোষাধ্যক্ষ পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আসলাম আলী, সাধারণ সম্পাদক পদে কৃষি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আমিরুল ইসলাম ও যুগ্ম সম্পাদক পদে ফার্ম স্ট্রাকচার অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মো. রায়হানুল ইসলাম এবং সদস্য পদে অধ্যাপক ড. মোবারক আকতার, মো. ইয়াহিয়া খন্দকার, অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন-২, অধ্যাপক ড. গোপাল দাস, অধ্যাপক ড. মো. জাকির হোসেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অপরদিকে, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন 'সোনালী দল' প্যানেল থেকে সভাপতি পদে উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম রাব্বানী, সহ সভাপতি পদে ফিশারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. মো. সামছুল আলম, কোষাধ্যক্ষ পদে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল, যুগ্ম সম্পাদক পদে ডেইরি বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ সোহেল রানা সিদ্দিকী এবং সদস্য পদে অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম খান, অধ্যাপক ড. মো. হাম্মাদুর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মঞ্জুর খান, অধ্যাপক ড. হুমায়ূন কবির, অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেন ও অধ্যাপক ড. মো. শাহেদ রেজা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ