ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের হিমেল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের হিমেল উপাচার্য ফারজানা ইসলামের হাত থেকে পুরস্কার নিচ্ছেন বাংলানিউজের হিমেল/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা পেয়েছেন বাংলানিউজের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) করেসপন্ডেন্ট নুর আলম হিমেল। পাখি ও জীববৈচিত্র্য রক্ষায় প্রতিবেদন প্রকাশের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এ অ্যাওয়ার্ড পেলেন তিনি।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে ১৭তম পাখিমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বাংলানিউজের হিমেলের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

সম্মাননা দেওয়ার সময় উপাচার্য প্রকৃতি সংরক্ষণে এ ধরনের সংবাদ প্রকাশ করে গণসচেতনতা বৃদ্ধিতে অবদান রাখায় বাংলানিউজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড পেয়েছেন ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসাদুজ্জামান ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সময় টেলিভিশনের তোহা খান তামিম।

এর আগে নুর আলম হিমেল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি আয়োজিত বর্ষসেরা প্রতিবেদক হিসেবে পুরস্কার পান। হিমেল ইতিহাস বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ২০১৮ সালের নবনির্বাচিত সভাপতি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ ২০০১ সাল থেকে পাখি মেলার আয়োজন করে আসছে। পাখি ও জীববৈচিত্র্য রক্ষায় যাতে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সেজন্য তাদের উৎসাহিত করতে প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড দেওয়া হলো।

প্রতিবছর এ অ্যাওয়ার্ড দেওয়া হবে বলে জানান পাখি মেলার আহ্বায়ক মো. কামরুল হাসান।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।